ছাত্রীটি স্কুল মাঠে ঘুরে পড়লো, হাসপাতালে নেয়ার পথে মারা গেলো

স্কুল মাঠে সমাবেশে দাঁড়িয়েছে বিদ্যালয়ের ১০ম শ্রেণীর শিক্ষার্থী শিরিনা আক্তার (১৫)। সমাবেশ চলাকালে মাঠেই ঘুরে পড়ে গেলো ছাত্রীটি। ধরাধরি করে নেয়া হলো বিদ্যালয়ের কমনরুমে। স্থানীয় ডাক্তার ডেকে আনা হলো। ডাক্তারের পরামর্শে সাথে সাথে নেয়া হলো উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স আর সেখানেই চিকিৎসক তাকে মৃত ঘোষণা করলো। এমনই এক হৃদয়বিদারক ঘটনা ঘটলো হাজীগঞ্জের বেলচোঁ উচ্চ বিদ্যালয়ে। গতকাল বুধবার সকালে ঘটে যাওয়া এ ঘটনায় এলাকাসহ বিদ্যালয়ে নেমে আসে শোকের ছায়া। শিরিনা স্থানীয় বড়কুল পূর্ব ইউনিয়নের জয়নাল আবেদীনের মেয়ে। তার রোল ৯৯।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাকির হোসেন জানান, বিদ্যাালয়ের মাঠে সাড়ে ১০টায় সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশ চলাকালে ছাত্রীটি মাঠের মধ্যেই ঘুরে পড়ে। এ সময় আমরা তাকে উদ্ধার করে কমনরুমে নিয়ে স্থানীয় চিকিৎসক ডেকে আনি। ওই চিকিৎসকের পরামর্শে আমরা ঐ ছাত্রীকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সনিয়ে আসলে দায়িত্বরত চিকিৎসক ছাত্রীটিকে মৃত ঘোষণা করে।

হাজীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স অভ্যন্তরে কান্নাজড়িত কণ্ঠে শিরিনার মা জ্যোৎসনা বেগম জানান, সকাল ৭টায় প্রাইভেট পড়ার জন্যে সে বাড়ি থেকে বেরিয়ে আসে। সকালে বাড়িতে নাস্তা না করার কারণে তাকে আমি নাস্তার জন্যে ২০ টাকা দেই। কিছু খেয়েছে কিনা তাও জানি না। স্কুল থেকে খবর পেয়ে হাসপাতালে এসে দেখি আমার মেয়ে দুনিয়াতে নেই বলেই হাসপাতাল প্রকম্পিত করে কেঁদে উঠে জ্যোৎসনা বেগম।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেঙ্রে দায়িত্বরত চিকিৎসক ডাঃ ইফফাত রুবাইয়া চাঁদপুর কণ্ঠকে জানান, মেয়েটিকে হাসপাতালে আনার আগেই তার মৃত্যু হয়েছে।

ছাত্রীটির পরিবারের আবেদনের প্রেক্ষিতে ময়না তদন্ত ছাড়াই লাশ তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে নিশ্চিত করে হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ আলমগীর হোসেন রনি জানান, মেয়েটি বিদ্যালয় মাঠে ঘুরে পড়ে গিয়ে মারা গেছে। আর এ বিষয়ে তার পরিবারের পক্ষ থেকে কোনো অভিযোগ নেই।