কচুয়া উপজেলায় ২টি ইটভাটায় মোবাইল কোর্ট পরিচালনা করে ২,০০,০০০/- (দুই লক্ষ) টাকা জরিমানা আদায়

প্রেস বিজ্ঞপ্তি

অদ্য ০৩/০২/২০২০ খ্রিঃ সোমবার পরিবেশ অধিদপ্তর, চাঁদপুর জেলা কার্যালয়ের উদ্যোগে চাঁদপুর জেলার কচুয়া উপজেলায় কচুয়া উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব একি মিত্র চাকমা-এর নেতৃত্বে চাঁদপুর জেলার কচুয়া উপজেলায় ০২টি অবৈধ ইটভাটার বিরুদ্ধে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। উক্ত অভিযানে ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) (সংশোধন) আইন, ২০১৯ লঙ্ঘনের দায়ে (১) মেসার্স এম এ বি ব্রিকস, বাছাইয়া, পালাখাল, কচুয়া, চাঁদপুর-কে ১,৫০,০০০/- (এক লক্ষ পঞ্চাশ হাজার) টাকা, (২) মেসার্স এম এস ব্রিকস, কৈটোরা, খাজুরিয়া বাজার, কচুয়া, চাঁদপুর-কে ৫০,০০০/- (পঞ্চাশ হাজার) টাকাসহ মোট ২,০০,০০০/-(দুই লক্ষ) টাকা জরিমানা ধার্যপূর্বক তাৎক্ষনিক আদায় করা হয়।
উক্ত মোবাইল কোর্টে উপস্থিত ছিলেন পরিবেশ অধিদপ্তর, চাঁদপুর জেলা কার্যালয়ের উপপরিচালক জনাব এ, এইচ, এম, রাসেদ, নমুনা সংগ্রহকারী জনাব মোঃ মোবারক হোসেন। মোবাইল কোর্টে প্রসিকিউশন প্রদান করেন পরিবেশ অধিদপ্তর, চাঁদপুর জেলা কার্যালয়ের পরিদর্শক জনাব উত্তম কুমার। মোবাইল কোর্ট পরিচালনাকালে ইটভাটা মালিকদের অবৈধভাবে ইটভাটা পরিচালনা না করার জন্য নির্দেশনা প্রদান করা হয়।
পরিবেশ অধিদপ্তর, চাঁদপুর জেলা কার্যালয়ের উপপরিচালক জনাব এ, এইচ, এম, রাসেদ জানান, চাঁদপুরে অবৈধ ইটভাটার বিরুদ্ধে মোবাইল কোর্ট অভিযান অব্যাহত থাকবে। অভিযানে কচুয়া থানা পুলিশের একটি টিম সহায়তা প্রদান করে।