চাঁদপুরে ২টি ট্রাভেলস এজেন্সি ও সুন্দরবন কুরিয়ার সার্ভিসকে জরিমানা

চাঁদপুরে ট্রাভেল এজেন্সীর লাইসেন্স না থাকা এবং লাইসেন্সের শর্ত ভঙ্গ করার অপরাধে মক্কা ওভারসীজ ও এরাবিয়ান এয়ার ট্যুরস এন্ড ট্রাভেলস এবং সুন্দরবন কুরিয়ার সার্ভিসের বিরুদ্ধে সোমবার (৩ ফেব্রুয়ারি) ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ৩০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মোরশেদুল ইসলাম এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

ট্রাভেল এজেন্সীর লাইসেন্স না থাকা এবং লাইসেন্সের শর্ত ভঙ্গ করে ভিসা প্রসেসিং, ম্যান পাওয়ার করা, ভিসা যাচাইসহ বিভিন্ন অপরাধে বাসস্ট্যান্ড ফয়সাল শপিং কমপ্লেক্সের ৩য় তলায় মক্কা ওভারসীজকে বাংলাদেশ ট্রাভেলস এজেন্সী (নিবন্ধন ও নিয়ন্ত্রণ) আইন ২০১৩ এর ৯ ধারা লঙ্গণের অপরাধে ১১ ধারায় উক্ত প্রতিষ্ঠানের প্রতিনিধি মারিয়াতুল জুমআ(২২) কে ১০ হাজার টাকা অর্থ দন্ড প্রদান করা হয়।

অপরদিকে শহরের কালীবাড়ি মোড় ভূইয়া মার্কেটের ২য় তলায় এরাবিয়ান এয়ার ট্যুরস এন্ড ট্রাভেলসকে বৈদেশিক কর্মসংস্থান ও অভিবাসী আইন, ২০১৩ এর ৩২ ধারা লংঘনের অপরাধে উক্ত প্রতিষ্ঠানের স্বত্ত্বাধিকারী: আবু জাহিদ(৩১), পিতা আঃ লতিফ মোল্লাকে ১০ হাজার টাকা অর্থ দন্ড প্রদান করা হয়।
এছাড়া সুন্দরবন কুরিয়ার সার্ভিসে লাইসেন্সের শর্তভঙ্গ করে দীর্ঘ দিন যাবত ভিসা প্রসেসিং ও বিমান টিকেট করায় একই আইনে শাহীন(২৫), পিতা: আনোয়ার হোসেনকে ১০ হাজার টাকা অর্থদন্ড প্রদান করা হয়।

এ অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট। উক্ত ভ্রাম্যমান আদালত পরিচালনায় সহযোগিতা প্রদান করেন কর্মসংস্থান ও জনশক্তি অফিসের সহকারী পরিচালক মোঃ ফখরুল আলম, পেশকার মোঃ জহিরুল ইসলামসহ পুলিশ সদস্যবৃন্দ।