ডিএন উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন প্রধান শিক্ষক সাখাওয়াত হোসেনের ইন্তেকাল

চাঁদপুর শহরের নতুন বাজারস্থ ডিএন উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন প্রধান শিক্ষক, চাঁদপুর জেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সাবেক সভাপতি ও শিক্ষক-কর্মচারী চাঁদপুর জেলা শাখার সাবেক আহ্বায়ক মোঃ সাখাওয়াত হোসেন ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি—-রাজিউন)। তিনি গতকাল ৯ ফেব্রুয়ারি রোববার বিকেল সাড়ে চারটায় ঢাকার ধানমন্ডিস্থ নর্দান প্রাইভেট হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭০ বছর। তিনি ৩ মেয়ে, এক ছেলে ও স্ত্রীসহ অসংখ্য আত্মীয়-স্বজন শুভাকাঙ্ক্ষী রেখে যান।

সাখাওয়াত হোসেন আশির দশকের শুরুতে শিক্ষকতা পেশা হিসেবে বেছে নিয়ে এই মহান পেশায় যোগদান করেন। তিনি ডিএন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হওয়ার পূর্বে ওই বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক হিসেবে দায়িত্ব পালন করেন। ১৯৮৫ সালের ২২ জানুয়ারি তিনি উক্ত বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসেবে যোগদান করে ২০০৫ সালের ১৯ জুন পর্যন্ত এ দায়িত্ব পালন শেষে অবসরগ্রহণ করেন। জনাব সাখাওয়াত হোসেন দীর্ঘদিন যাবৎ বিভিন্ন রোগে আক্রান্ত হয়ে শয্যাশায়ী ছিলেন। সর্বশেষ তিনি ব্রেন স্ট্রোক করে দীর্ঘদিন বাসায় ছিলেন। অবশেষে তার অবস্থার অবনতি দেখে তার পরিবারের পক্ষ থেকে তাকে উন্নত চিকিৎসার জন্যে ঢাকা নেয়া হলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি চিরবিদায় নেন।

মরহুমের প্রথম নামাজে জানাজা আজ ১০ ফেব্রুয়ারি সোমবার সকাল ১০টায় চাঁদপুর শহরের হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হবে। এরপর হাইমচর উপজেলার উত্তর আলগী মিয়াজী বাড়ির পৈত্রিক বাড়িতে তাঁর মরদেহ নেয়া হবে। সেখানে বাদ জোহর দ্বিতীয় জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাঁকে দাফন করা হবে। মরহুমের জানাজায় প্রাক্তন ছাত্র এবং আত্মীয় স্বজনসহ সকল ধর্মপ্রাণ মুসলমান ভাইদেরকে উপস্থিত থাকার জন্যে পরিবারের পক্ষ থেকে অনুরোধ জানানো হয়েছে।